""
Friday, October 7, 2022
Homeটেক-টকFacebook: অস্তিত্ব মুছে ফেসবুক আসছে 'Meta' হয়ে

Latest Posts

Facebook: অস্তিত্ব মুছে ফেসবুক আসছে ‘Meta’ হয়ে

- Advertisement -

News Desk:  ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে যে তারা তাদের সংস্থার রিবন্ডিংয়ের কথা ভাবনা চিন্তা করছে। সেক্ষেত্রে ফেসবুক অ্যাপটি নতুন করে মেটা (Meta) নামে প্রকাশিত হতে চলেছে। “মেটাভার্স” (metaverse) নির্মাণে বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্ককে প্রভাবিত করার উচ্চাকাঙ্ক্ষা থেকে তাদের এই ভাবনা বলে জানা গিয়েছে।

বাজার ক্ষমতা, সমালোচনা, অ্যালগরিদম সম্পর্কিত সমস্যা ও নীতি পুলিশি মূলক সমস্যা প্রশমিত করতে রিব্রান্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে এই ফেসবুক কর্তৃপক্ষ। সিইও মার্ক জুকারবার্গ (Zuckerberg) কোম্পানির লাইভ-স্ট্রিম করা ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়েলিটি কনফারেন্সে বক্তৃতার মাধ্যমে বিষয়টি জানান। এই নতুন নামটি সামাজিক মিডিয়া পরিষেবার পরিবর্তে এই নতুন ভার্চুয়াল ক্ষেত্র তৈরিতে তাদের লক্ষ্যকে প্রতিফলিত করে। তিনি মন্তব্য করেছেন, “এই মুহুর্তে, আমাদের ব্র্যান্ড একটি পণ্যের সঙ্গে এতটাই শক্তভাবে যুক্ত যে, এটি ভবিষ্যতে আমরা যা করছি তা উপস্থাপন করতে পারে না”। তিনি এও জানিয়েছেন যে, কোম্পানির পাশাপাশি গোটা বিশ্বের এক উন্নত ভবিষ্যৎ গড়ে তোলার লক্ষ্যে এই রিব্রান্ডিং এর ভাবনা।

- Advertisement -

Facebook to meta

বিশ্বের অন্যতম সফল টেকনোলজিক্যাল সংস্থাটির দাবিযে, পরিবর্তনটি একটি নতুন ব্র্যান্ডের অধীনে তার বিভিন্ন অ্যাপ এবং প্রযুক্তিকে একত্রিত করবে। ফেসবুকের তরফ থেকে জানানো হয়েছে যে, যে এই পরিবর্তনের মাধ্যমে সংস্থার কর্পোরেট কাঠামো পরিবর্তন করা হবে না।

মেটাভার্স, একটি শব্দ যা তিন দশক আগে একটি ডিস্টোপিয়ান উপন্যাসে প্রথম উদ্ভাবিত হয়েছিল। প্রযুক্তিগত দুনিয়াতে এই শব্দটি এখন অন্য রকম প্রাধান্য পেয়েছে। শব্দটির অর্থ হল একটি সাধারণ ভার্চুয়াল পরিবেশের ধারণাকে ব্যাপকভাবে বোঝায় যা বিভিন্ন ডিভাইস ব্যবহার করে লোকেরা আয়ত্ত করতে পারে। কোম্পানিটি বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে তার সদর দফতরে একটি নতুন চিহ্ন উন্মোচন করেছে, তার থাম্বস-আপ “লাইক” লোগোটিকে একটি নীল ইনফিনিটি আকৃতি দিয়ে প্রতিস্থাপন করেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss