8.4 C
London
Sunday, February 5, 2023
HomeUncategorizedHaiti: বন্দুকের নল সামনে, হিম চোখে খুনের ইঙ্গিতে কাঁপছেন হাইতির অপহৃত মিশনারিরা

Latest Posts

Haiti: বন্দুকের নল সামনে, হিম চোখে খুনের ইঙ্গিতে কাঁপছেন হাইতির অপহৃত মিশনারিরা

- Advertisement -

নিউজ ডেস্ক: দ্বীপরাষ্ট্র হাইতি কি আবারও গণহত্যার সাক্ষী থাকবে? অন্তত তেমনই আশঙ্কা বাড়ছে। ১৭ জন মার্কিন নাগরিককে বন্দি করা হয়েছে। অপহরণ করে তাদের বন্দুকের সামনে রেখে হিমশীতল চোখে তাকিয়ে আছে বন্দুকধারীরা। এএফপি, বিবিসি জানাচ্ছে, অপহৃত ১৭ জনই খ্রিস্টান মিশনারি। তাঁরা সেবামূলক কাজে হাইতি এসেছিলেন। তাঁদের বন্দি করা হয়েছে।

সংবাদ সংস্থা এপি জানাচ্ছে, হাইতির রাজধানী পোর্ট অউ প্রিন্স শহরে এই অপহরণ ও পণবন্দির ঘটনা ঘটায় কয়েকজন বন্দুকধারী। অপহৃত মার্কিন মিশনারিদের মধ্যে মহিলা ও শিশুরা আছে।

- Advertisement -

বিবিসি জানাচ্ছে, হাইতি বিমানবন্দরে যাওয়ার পথে মিশনারিদের একটি বাস ঘিরে নেয় অপহরণকারীরা। এর পরেই শুরু হয় তাদের ঘিরে বন্দুক উঁচিয়ে পাহারা।

অপহরণের সংবাদে আমেরিকা তোলপাড়। তবে হাইতির মার্কিন দূতাবাস বিষ়যটি নিয়ে সরাসরি কিছু জানাতে নারাজ। মনে করা হচ্ছে, অপহৃতদের সঙ্গে আলোচনা করে কী দাবি সেটা জানা প্রাথমিক লক্ষ্য।

বারবার ভূমিকম্প ও প্রাকৃতিক বিপর্যয়ে ক্যারিবিয়ান সাগরের দ্বীপরাষ্ট্র হাইতি বিধ্বস্থ। বহু মানুষের মৃত্যু হয়েছে। হাইতিতে সেবামূলক কাজের জন্য এসেছিলেন এই মিশনারিরা।

উনিশ শতক থেকে গত শতকের আশির দশক পর্যন্ত গণহত্যার পরপর নজির দেখা গিয়েছে হাইতিতে। তবে সবই অন্তর্নিহিত রাজনৈতিক ঘটনাক্রম মিশনারিদের অপহরণ করে তেমন কিছু হলে এও এক নজির হয়ে যাবে। পরিস্থিতি তীব্র আতঙ্কের। ১৭ জন মার্কিন মিশনারির জীবন সংশয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss