""
Thursday, October 6, 2022
HomeUncategorizedBangldesh: খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে অনশনে সমর্থকরা

Latest Posts

Bangldesh: খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে অনশনে সমর্থকরা

দুর্নীতির মামলায় জেল খাটা বেগম জিয়ার দেশত্যাগে নিষেধাজ্ঞা

- Advertisement -

News Desk: পরিবার ও বিএনপি দলের দাবি, হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার গুরুতর অসুস্থ। তাঁকে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে হবে। সরকার অনুমতি দিক। ক্ষমতাসীন আওয়ামী লীগের সরকার অনড়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, যা সুবিধা খালেদা জিয়া পাচ্ছেন সেটাই পাবেন।

সরকার ও অন্যতম বিরোধী দলের টানাপোড়েন চলছেই। এই অবস্থায় । খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবিতে গণঅনশন কর্মসূচি শুরু করল বিএনপি।

- Advertisement -

khaleda zia

শনিবার সকাল থেকেই শুরু হয় কর্মসূচি। ঢাকার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের নিচে চলছে অনশন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটিসহ শীর্ষপর্যায়ের সব নেতারা অংশ নিয়েছেন।আছেন সমর্থকরা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের ভিড় বাড়তে থাকে। আশেপাশের সড়কগুলোতে ছড়িয়ে পড়েছে যানজট। ঢাকার পাশাপাশি বাংলাদেশের অন্যান্য বিভাগীয় শহর ও জেলাগুলোতেও অনশন কমর্সূচি পালন করছে বিএনপি।

বিএনপির মহাসচিব জানান, হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তাঁকে উন্নত চিকিৎসার সুযোগ দিক সরকার। বিএনপির নেতাদের অভিযোগ, খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে জেল থেকে মুক্তি দিলেও তিনি ‘গৃহবন্দি’।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫ মার্চ সরকার শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়।  তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss