Suvendu Adhikari: শুভেন্দু কি ফিরছেন মমতা শিবিরে? তীব্র জল্পনা

কেন অনেককেই তাড়ানো হবে বলছেন দিলীপ ঘোষ ?

1290

News Desk: উপনির্বাচনে বিজেপির জামানত খুইয়ে দিশেহারা পরিস্থিতি। এক ডজন বিধায়ক দলত্যাগে প্রস্তুত। তারা সবাই তৃণমুল কংগ্রেসে ঢুকছেন বলেই রাজ্য সরগরম। এর মাঝে টিএমসি সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের একটি ব্যাঙ্গাত্মক গান ও সংবাদ মাধ্যমের মন্তব্যের জেরে তীব্র গুঞ্জন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিজেপি ত্যাগ করতে চলেছেন।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় তাঁর মন্তব্যে শুভেন্দু অধিকারীকে ভাই বলে ডেকেছেন। তাঁকে ফিরে আসার বার্তা দিয়েছেন। এর পরেই গুঞ্জন শুভেন্দুবাবুর দলত্যাগ নিয়ে ছড়াতে শুরু করেছে। তবে শুভেন্দুবাবু নিরুত্তর।

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীগ ঘোষের দাবি, দলে এমন অনেকেই আছে যারা চায় না রাজ্যে বিজেপির শক্তি বাড়ুক। তাদের তাড়ানোর প্রক্রিয়া শুরু হবে বলেই তিনি ইঙ্গিত দিয়েছেন।

বিধানসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী ও তাঁর পিতা শিশির অধিকারী। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেন শুভেন্দু। যদিও টিএমসি বিপুল শক্তি নিয়ে সরকার গড়েছে। আর পরপর উপনির্বাচনে বিজেপির ভরাডুবি হতে শুরু করেছে।

বিজেপি সরকার দখল করতে না পারায় বিধানসভা নির্বাচনের পর দলত্যাগের হিড়িক লেগেছে বিরোধী দলে। সম্প্রতি দলত্যাগ করেন রাজীব বন্দ্যোপাধ্যায়।আবার তৃণমূলে ফিরেছেন। রাজীব বলেছেন, বিজেপি দলটাই সাইনবোর্ড হয়ে যাবে।