""
Thursday, October 6, 2022
Homeবাংলার মুখবঙ্গের ভিস্তা ডোম রেল পরিষেবাতেই নেই বাংলা: প্রতিবাদে বাংলাপক্ষ

Latest Posts

বঙ্গের ভিস্তা ডোম রেল পরিষেবাতেই নেই বাংলা: প্রতিবাদে বাংলাপক্ষ

- Advertisement -

News Desk: ভিস্তা ডোম। রেল চালু করেছে নতুন এই রেল সফর। বাংলার মাটিতে এই রেল যাত্রায় নেই বাংলারই স্থান। তা নিয়েই এবার প্রতিবাদে নামল শিলিগুড়ি বাংলাপক্ষ

শিলিগুড়ি বাংলা পক্ষ আজ একাধিক কর্মসূচী পালন করে। প্রথমে সংগঠনের জেলা শাখার নেতৃত্বে শিলিগুড়ি জংশন স্টেশনে বাংলা ভাষার সাইনবোর্ড ও অন্যাশন্যে পরিষেবার দাবিতে ডেপুটেশন দেওয়া হয়। সেই সঙ্গেই সম্প্রতি চালু হওয়া ভিস্তাডোম ট্রেনে পর্যটকদের যে যাত্রা পথের বিবরণ শোনানো হচ্ছে তা হিন্দি ও ইংরাজীতে, বাংলা ভাষা নেই বাংলার মাটিতেই। এর প্রতিবাদে উত্তর-পূর্ব সীমান্ত রেলপথের DRM কেও ডেপুটেশন দেওয়া হয় এবং অবিলম্বে বাংলা ভাষা যোগ করার দাবি জানানো হয়।

- Advertisement -

Gorg Chatterjee

সংগঠনের তরফে বহিরাগত রেল কর্মচারীদের মধ্যো বর্ণ পরিচয় বিলি করে, তাদের বাংলা ভাষা শিখে নেওয়ার কথা বলা হয়। কারণ সংবিধান অনুযায়ী বাঙালি নিজের মাটিতে বাংলায় সকল পরিষেবা পাবে এটাই সঠিক। এই কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলা পক্ষের শীর্ষ পরিষদ সদস্যএ রাজাদিত্যএ সরকার, কেন্দ্রীয় শৃঙ্খলারক্ষা কমিটির সদস্যর সাগরিকা দাশগুপ্ত, সংগঠনের শিলিগুড়ি শাখার জেলা সম্পাদক গিরিধারী রায় , জেলা কমিটির সদস্য আশিস সাহা সহ অন্যারন্যর নেতৃত্ব ও সদস্যররা।

এইদিন বাংলা বললে বাংলাদেশ চলে যাওয়ার কথা বলা হিন্দিভাষী বেসরকারি নিরাপত্তারক্ষী ইমরান খানের বিরুদ্ধে আইনত ব্যথবস্থা গ্রহণের দাবিতেও শিলিগুড়ি থানায় আবেদন করা হয়। সংগঠনের পক্ষ থেকে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা উল্লেখ করা হয়। সেইসঙ্গে এই কর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়ার জন্য মুখার্জী হসপিটাল নামের ঐ বেসরকারি নার্সিংহোম কর্তৃপক্ষকেও ধন্যাবাদ জানানো হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss