""
Friday, October 7, 2022
Homeবাংলার মুখCovid 19: দেড় বছর পর মঙ্গল প্রভাতে বিদ্যালয়ে কলরব শোনা যাবে

Latest Posts

Covid 19: দেড় বছর পর মঙ্গল প্রভাতে বিদ্যালয়ে কলরব শোনা যাবে

- Advertisement -

News Desk: করোনা সংক্রমণের ধাক্কায় প্রায় দেড় বছর বন্ধ থাকার পরে মঙ্গলবার তথা ১৬ ই নভেম্বর রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। যদিও বিভিন্ন রাজ্যে আগেই খুলেছে বিদ্যালয়। পশ্চিমবঙ্গে সংক্রমণের পরিস্থিতি দেখে শারদোতসবের পর রাজ্য সরকার শিক্ষা প্রতিষ্ঠান খোলার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার সকালে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়াদের স্বাগত জানিয়ে একটি কলম অথবা ফুল তুলে দেওয়া হবে। যদিও এর আগে রাজ্যে স্কুল কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় তখনই কোনও পদক্ষেপ নেয়নি রাজ্য সরকার।

- Advertisement -

school reopen in west bengal

তবে বিশেষজ্ঞরা চিন্তুিত করোনা সংক্রমণের সাম্প্রতিক গতি নিয়ে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, অভিভাবকরা নিজেদের ইচ্ছায় পড়ুয়াদের স্কুলে পাঠাতে পারেন। স্কুলে না আসলে কোন রকম অ্যাটেনডেন্স সংক্রান্ত সমস্যায় ভুগতে হবে না পড়ুয়াদের।

শিক্ষা দফতর জানিয়েছে, করোনা বিধি মেনেই স্কুলগুলিকে খোলা হবে। বলা হয়েছে স্কুলে প্রবেশের সময় পড়ুয়াদের মধ্যে চার থেকে পাঁচ ফুটের ব্যবধান রাখতে হবে। স্যানিটাইজার ব্যবহার করার ক্ষেত্রে বিশেষ জোর দেওয়া হচ্ছে। পড়ুয়ারা মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করছে কিনা সেদিকে রাখা হবে নজর।

সরকারি নির্দেশে প্রতিটি স্কুলের গেটে থার্মাল গান এবং স্প্রে স্যানিটাইজার রাখতে হবে। শ্রেণীকক্ষে পড়ুয়াদের মধ্যে তিন ফুটের দূরত্ব রাখতে হবে। প্রত্যেক বেঞ্চে একজন পড়ুয়া বসানোর ব্যবস্থা করা হচ্ছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss