8.4 C
London
Sunday, February 5, 2023
Homeবাংলার মুখWeather Update: উধাও শীত, বাড়ল সর্বনিম্ন তাপমাত্রা

Latest Posts

Weather Update: উধাও শীত, বাড়ল সর্বনিম্ন তাপমাত্রা

- Advertisement -

নিউজ ডেস্ক: বড়দিন কাটতেই ফের ঊর্ধ্বমুখী পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে।

হাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ২৬ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা হতে আকাশ পরিষ্কার হবে। 

- Advertisement -

প্রসঙ্গত, সপ্তাহখানেক আগেই রাজ্যজুড়ে শীতের দাপট দেখা গিয়েছিল। কিন্তু পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের কনকনে ভাব উধাও। আবহবিদরা জানাচ্ছেন, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তুরে হাওয়া বাধা পাচ্ছে। যার ফলে পূর্ব ভারতে ঠান্ডা অনুভূত হচ্ছে না। পশ্চিমী ঝঞ্ঝার বাধা কাটলেই সে রাজ্যে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা।

এদিকে মৌসম ভবন জানিয়েছে, ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে পশ্চিমবঙ্গ, হরিয়ানা, পাঞ্জাব, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, বিহার, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, সিকিম, ওড়িশায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ রাজ্যের উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-সহ ৮ জেলায় মঙ্গল ও বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়ও বৃষ্টি হতে পারে।

তবে বছরের শেষে এসে ধীরে ধীরে শক্তি বাড়াবে উত্তর-পশ্চিমী হাওয়া। সেই কারণেই আগামী কয়েকদিন জেলাগুলিতে ঠান্ডার রেশ বাড়তে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন তাপমাত্রার ওঠানামা থাকবে। তবে জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে নতুন করে পারদ নামার সম্ভাবনা রয়েছে। যার জেরে ফের রাজ্যজুড়ে হাড়কাঁপানো ঠান্ডা পড়তে পারে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss