""
Sunday, October 2, 2022
Homeবাংলার মুখWeather Update: পশ্চিমী ঝঞ্ঝা ‌কাটতেই নতুন বছরে ফের জাঁকিয়ে শীত

Latest Posts

Weather Update: পশ্চিমী ঝঞ্ঝা ‌কাটতেই নতুন বছরে ফের জাঁকিয়ে শীত

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝার জেরে বুধ ও বৃহস্পতিবার সামান্য বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। আর তারপর থেকেই একলাফে অনেকটা কমল তাপমাত্রা। শুক্রবারও অনেকটাই নামল তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কমতে শুরু করল কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা। শুক্রবার থেকেই রাজ্যের একাধিক জেলাতে পারদ পতনের সম্ভাবনার কথা রয়েছে।

আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল তা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে নেমে ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। আগামী ৪৮ ঘন্টা পর থেকে তাপমাত্রা আরও নামতে পারে। জানুয়ারী মাসের ৪ তারিখের পর ফের একলাফে অনেকটা কমতে পারে তাপমাত্রা।

- Advertisement -

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, নতুন বছরের শুরু থেকেই রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত পড়বে। পশ্চিমী ঝঞ্ঝার জন্য রাজ্যে শীতের দাপট বাধা পেয়েছে। সেই ঝঞ্ঝা কেটেছে। যার জেরে এই মুহূর্তে রাজ্যজুড়ে স্বাভাবিকের থেকে যে তিন-চার ডিগ্রি তাপমাত্রা বেড়ে রয়েছে, তা নেমে পৌঁছবে স্বাভাবিকের কাছাকাছি। কোথাও কোথাও তা স্বাভাবিক তাপমাত্রার থেকে নীচেও নামতে পারে।

নতুন বছরে জাঁকিয়ে পড়বে শীত। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী কয়েকদিন বঙ্গে আর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ধীরে ধীরে রাজ্যজুড়ে তাপমাত্রা নামবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss