""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকশিশুদের সঙ্গে ওরাল সেক্স গুরুতর অপরাধ নয়: Allahabad HC

Latest Posts

শিশুদের সঙ্গে ওরাল সেক্স গুরুতর অপরাধ নয়: Allahabad HC

- Advertisement -

News Desk: শিশুদের সঙ্গে ‘ওরাল সেক্স’ (oral sex) কোনও গুরুতর অপরাধ নয়। গুরুত্বপূর্ণ এই মন্তব্য করার পাশাপাশি এলাহাবাদ (Allahabad) হাইকোর্টের (high court) বিচারপতি দোষী সাব্যস্ত এক আসামীকে নিম্ন আদালতের দেওয়া শাস্তির মেয়াদও কমিয়ে দেন।

জানা গিয়েছে সোনু কুশওয়া (sonu kushwa) নামে এক ব্যক্তি দশ বছর বয়সি এক শিশুর সঙ্গে ওরাল সেক্স করেছিল। দোষী সাব্যস্ত হওয়ায় নিম্ন আদালত (trial curt) সোনুকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছিল। নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে সোনু আবেদন করেছিল এলাহাবাদ হাইকোর্টে। সেই মামলায় এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি অনিল কুমার ওঝা দেষীর কারাদণ্ডের মেয়াদ ১০ বছর থেকে কমিয়ে ৭ বছর করে দেন। শুধু তাই নয় বিচারপতি জানান, পোকসো আইনের ৪ নম্বর ধারা অনুযায়ী কোন বাচ্চার মুখের ভিতরে পুরুষাঙ্গ প্রবেশ করানো অবশ্যই শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু সেটা কখনওই পোকসো আইনের ৬ ও ১০ নম্বর ধারার মতো গুরুতর অপরাধ নয়।

- Advertisement -

Court

বিচারপতি জানান, কোনও শিশুর মুখের ভিতর পুরুষাঙ্গ প্রবেশ করানোর বিষয়টি পোকসো আইনের ৪ নম্বর ধারায় পড়ে। পোকসো আইনের অন্যান্য ধারার তুলনায় এই ধারায় অপরাধের গুরুত্ব কিছুটা হলেও কম। সে কারণেই দোষীকে নিম্ন আদালতের দেওয়া সাজা কমানোর সিদ্ধান্ত নেন বিচারপতি।

নিম্ন আদালত সোনুকে ১০ বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছিল। হাইকোর্ট সেই জরিমানার পরিমাণও কিছুটা কমিয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss