4 C
London
Friday, January 27, 2023
Homeদেশের দশদিকINC: 'উগ্র হিন্দুত্ব ও আইএস জঙ্গি সমার্থক' বইতে লেখার পরে হামলা সলমন...

Latest Posts

INC: ‘উগ্র হিন্দুত্ব ও আইএস জঙ্গি সমার্থক’ বইতে লেখার পরে হামলা সলমন খুরশিদের বাড়িতে

বিতর্কে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদের লেখা বই

- Advertisement -

News Desk: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও হেভিওয়েট কংগ্রেস নেতা সলমনের খুরশিদের বাড়িতে ঢুকে আগুন ধরানোর ঘটনায় দেশজুড়ে বিতর্ক তৈরি হলো। সোমবার নৈনিতালে খুরশিদের বাড়িতে আগুন ধরানো হয়। করা হয় ভাঙচুর। সেই ছবি সলমন খুরশিদ টুইটার ও ফেসবুকে দিতেই শুরু রাজনৈতিক বিতর্ক। অভিযোগ, উত্তরাখণ্ডের বিজেপি সরকার নিরাপত্তার ব্যবস্থা করেছি। কী করে একজন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে হামলা হয় সেই প্রশ্নের মুখে পড়েছে সরকার।

গত বুধবার সলমন খুরশিদের ‘সানরাইজ ওভার অযোধ্যা: নেশনহুড ইন আওয়ার টাইমস’ লেখা বইটি প্রকাশিত হয়৷ প্রাক্তন বিদেশমন্ত্রী সলমন খুরশিদ এই বইতে উগ্র হিন্দুত্ববাদীদের কড়া সমালোচনা করেছেন। ভারতের উগ্র হিন্দুত্ববাদীদের সঙ্গে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট ও বোকো হারামের সঙ্গে তুলনা করেছেন৷

- Advertisement -

Read More: উগ্র হিন্দুত্ববাদ বোকো হারাম, আইএস জঙ্গিদের মতই ভয়ঙ্কর: সলমন খুরশিদ

বইটি প্রকাশের পরেই তীব্র বিতর্ক শুরু হয়েছে। বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের তরফে প্রতিবাদ জানানো হয়। অভিযোগ, কিছু সংগঠন হামলার হুমকি দেয়।

সোমবার নৈনিতালে সলমন খুরশিদের বাড়ি আক্রান্ত, আগুন ধরানোর পর অভিযোগের আঙুল উঠেছে উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের দিকেই। তবে নির্দিষ্ট করে কোনও সংগঠনের নাম বলেননি খুরশিদ।

প্রকাশের পর থেকেই বিতর্কের মুখে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদের লেখা বইটি৷ এই বই নিষিদ্ধের দাবিতে পিটিশন দায়ের হয়েছে দিল্লি হাইকোর্টে৷ মামলাকারী বিনীত জিন্দাল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে দিল্লি পুলিশে একাধিক গুরুতর ধারায় অভিযোগ জানিয়েছেন৷

<

p style=”text-align: justify;”>বইতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজনৈতিক হিন্দুত্বের সঙ্গেও জিহাদির তুলনা করেছেন। এই অভিযোগে রাজনৈতিক মহল সরগরম। এরই মাঝে নৈনিতালে খুরশিদের বাড়িতে হামলার ঘটনায় বিতর্ক আরও বাড়ল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss