""
Tuesday, September 27, 2022
Homeদেশের দশদিকManipur attack: মণিপুর হামলায় জড়িত দুই জঙ্গি গ্রেফতার

Latest Posts

Manipur attack: মণিপুর হামলায় জড়িত দুই জঙ্গি গ্রেফতার

ধৃতদের জেরা করে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

- Advertisement -

নিউজ ডেস্ক, ইম্ফল: মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে হামলা চালানোর ঘটনায় জড়িত দুই জঙ্গি (terrorist) ধরা পড়েছে। বুধবার রাতভর অভিযান চালিয়ে এই দুইজনকে গ্রেফতার করেছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। তাদের জেরা করে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

ধৃত দুই জঙ্গি জানিয়েছে, সেনা কনভয় আসার খবর পেয়েই মাইন পোঁতা হয়েছিল। শুধু তাই নয়, সেনারা যাতে প্রাণ নিয়ে ফিরে যেতে না পারে সে কারণেই বিস্ফোরণের (blast) পাশাপাশি চালানো হয়েছিল এলোপাথাড়ি গুলি।

- Advertisement -

গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে মণিপুর পুলিশ ও অসম রাইফেলসের একটি দল তল্লাশি অভিযানে নামে। এই তল্লাশি অভিযানে বিষ্ণুপুর (bishnupur) জেলা থেকে পিপলস লিবারেশন আর্মির (pla) এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। ধৃতকে জেরা করেই পূর্ব ইম্ফল (imphal) জেলা থেকে আর এক জঙ্গির সন্ধান মেলে। ইম্ফল থেকে ধৃত জঙ্গি কেসিপি (kcp) জঙ্গি সংগঠনের সদস্য। এর আগে চলতি মাসের ১৪ তারিখে কেসিপি গোষ্ঠীর দুই সদস্য গ্রেফতার হয়েছিল।

Mochina and mayanmar based militant

উল্লেখ্য, ১৩ নভেম্বর মণিপুরের চুড়াচাঁদপুরে অসম রাইফেলসের কনভয়ে ভয়াবহ হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় অসম রাইফেলসের এক কম্যান্ডিং অফিসারের পরিবার-সহ সাতজনের মৃত্যু হয়েছিল।

রাজ্য পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার রাতে ধৃত দুই জঙ্গিকে জেরা চলছে। ইতিমধ্যেই ধৃত দুই জঙ্গি জানিয়েছে, রীতিমতো পরিকল্পনা করেই সেনা কনভয়ে হামলা হয়েছিল। তাদের কাছে নির্দিষ্টভাবে খবর ছিল যে, ১৩ নভেম্বর ওই পথ দিয়ে অসম রাইফেলসের একটি কনভয় যাবে। তাই কনভয় যাওয়ার আগেই তারা মাটিতে একাধিক মাইন পুঁতেছিল। শুধু মাইন নয়, সেনাবাহিনীর সদস্যরা যাতে প্রাণ নিয়ে ফিরতে না পারে তার জন্য গুলি চালিয়েছিল জঙ্গিরা। ব্যাপারটা এতটাই আচমকা ঘটেছিল যে, জওয়ানরা কিছু বুঝে ওঠার আগেই প্রাণ হারায়।

<

p style=”text-align: justify;”>উল্লেখ্য, মণিপুর এবং সংলগ্ন এলাকায় আঞ্চলিক জঙ্গিগোষ্ঠীর সক্রিয়তা নতুন নয়। নাগাল্যান্ড, (nagaland) মণিপুরের (manipur) বেশ কিছু জঙ্গি সংগঠন বর্তমানে মায়ানমার সীমান্তের অভ্যন্তরে রীতিমতো জঙ্গি প্রশিক্ষণ পাচ্ছে বলে গোয়েন্দাদের (intelligence report) দাবি। মায়ানমারের অভ্যন্তরে এই জঙ্গি গোষ্ঠীগুলোকে সবধরনের মদত যোগাচ্ছে চিন। প্রশিক্ষণ দেওয়া ছাড়াও তাদের হাতে অত্যাধুনিক অস্ত্রও দেওয়া হচ্ছে বলে গোয়েন্দা রিপোর্টে জানানো হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss