""
Sunday, September 25, 2022
Homeজীবনচর্যামিলনের ক্ষমতা বাড়াতে প্রতি দিন খাদ্যতালিকায় রাখুন এই খাবারগুলি

Latest Posts

মিলনের ক্ষমতা বাড়াতে প্রতি দিন খাদ্যতালিকায় রাখুন এই খাবারগুলি

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক: কর্মব্যস্ত জীবন, খাদ্যাভ্যাসের জটিলতা ইত্যাদি কারণে নানা অসুখ যেমন ঘাঁটি গাড়ছে শরীরে, তেমনই প্রাত্যহিক জীবন থেকে সরে যাচ্ছে যৌনতার ইচ্ছা। দেশ-বিদেশের নানা গবেষণায় প্রমাণিত, প্রতি দিনের জীবনে যত কাজের চাপ বাড়ে, ততই হ্রাস পায় লিবিডো বা কামেচ্ছা। অন্যদিকে দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। এমন অনেকেই আছেন সম্পর্কের যৌনতা বজায় রাখতে ভায়াগ্রার আসক্ত হয়ে পড়ছেন। যার সাইড এফেক্টে শরীরের প্রচুর ক্ষতি হচ্ছে।

বিশেষজ্ঞদের মতে,  এমন কিছু খাবার রয়েছে, যা যৌন উত্তেজনা তিনগুণ পর্যন্ত বাড়িয়ে প্রাকৃতিক ভায়াগ্রার কাজ করে। শরীরচর্চা ছাড়াও নিয়মিত যৌনক্ষমতা বৃদ্ধিতে ভূমিকা পালন করে কিছু খাবারও। যেগুলি খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করলে যৌন ইচ্ছা ও ক্ষমতা দুই-ই বৃদ্ধি পায়।

- Advertisement -

আরও পড়ুন যৌন মিলনে মিলছে না তৃপ্তি, এবার এই একটি উপকরণই শান্তি ফেরাবে সম্পর্কে

চকোলেট: সম্পর্কের উষ্ণতা বাড়াতে চকোলেটের ভূমিকা গুরুত্বপুর্ণ। চকোলেট খেলে সেরোটোনিন নির্গত হয়, যা ভেতর থেকে মনকে তরতাজা করে। সঙ্গমের আগে চকোলেট খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

boost-your-sexual-desire-with-this-food

তরমুজ: শুধু শরীরে জলের মাত্রা বাড়ানো এবং ওজন কমাতেই সাহায্য করে না তরমুজ, বরং যৌন ইচ্ছা বাড়াতেও একই রকম সাহায্য করে এই ফল। এর সিট্রোলিন অ্যামিনো অ্যাসিড লিবিডোর মাত্রা বাড়ায়। 

বেদানা: প্রাচীনকাল থেকেই যৌনইচ্ছা বর্ধক হিসেবে ব্যবহার করা হয় বেদানা। বিশেষজ্ঞরা বলেন, বেদানার রস মন ভাল রাখে। সেই সঙ্গে রক্তচাপ নিয়ন্ত্রনে রাখে। এবং ছেলেদের টেস্টোস্টেরন লেভেল বাড়াতেও সাহায্য করে।

পালং শাক: পালং শাক যেমন শরীরের জন্য ভাল তেমনই যৌন উত্তেজনা দ্বিগুন বাড়িয়ে তুলতে পারে এই শাকে। এই শাকে প্রচুর পরিমাণে আয়রণ, খনিজ থাকে, যা টেস্টোস্টেরনের ক্ষরণ নিয়ন্ত্রণ করে। 

আমন্ড এবং পেস্তা: আমন্ডে প্রচুর ভিটামিন ই রয়েছে। অন্যদিকে লিবিডো বাড়াতে বিশেষ ভূমিকা পালন করে পেস্তা। এটি তামা, জিঙ্ক ও ম্যাঙ্গানিজ একটি বিশাল প্রাকৃতিক উৎস। 

কফি: মুড ভাল রাখতে কফির জুড়ি মেলা ভার। ক্যাফেইনের মধ্যে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। যা শরীর ও মনকে চাঙ্গা করে তোলে। যৌন মিলনের আগে কফি খেয়ে নিতে পারেন।

জাফরান: জাফরান যেমন মানসিক চাপ ও উদ্বেগ কমাতে সাহায্য করে তেমনই এটি রক্তে ইস্ট্রোজেন, সেরোটোনিন ও অন্যান্য ফিল-গুড হরমোন ক্ষরণে সাহায্য করে। 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss