""
Wednesday, September 28, 2022
Homeজীবনচর্যাকীভাবে একটি বিউটি ব্লেন্ডার পরিষ্কার করবেন- টিপস এবং কৌশল

Latest Posts

কীভাবে একটি বিউটি ব্লেন্ডার পরিষ্কার করবেন- টিপস এবং কৌশল

- Advertisement -

অনলাইন ডেস্ক: আপনার ফাউন্ডেশন সমানভাবে প্রয়োগ করতে চান, তাহলে বিউটি ব্লেন্ডার হল সবচেয়ে সহজলভ্য কসমেটিক টুল। স্পঞ্জি টেক্সচারের জন্য ক্রিমটি আপনার ত্বক জুড়ে সমানভাবে ছড়িয়ে থাকে। এর ফলস্বরূপ এটি আপনার ত্বককে মসৃণ এবং উজ্জ্বল করে তোলে। কিন্তু স্পঞ্জে ময়লা জমে আপনার ত্বকে প্রবেশ করতে পারে যখন আপনি এটি ব্যবহার করেন! এতে আপনার ত্বক সংক্রমিত এবং ব্রেকআউট প্রবণ হয়ে ওঠে। এই কারণেই বিউটি ব্লেন্ডার পরিষ্কার রাখা প্রয়োজন।

আপনার বিউটি ব্লেন্ডার কতবার পরিষ্কার করবেন তা নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। এই দ্রুত এবং সহজ উপায়গুলির সাহায্যে আপনার মেক-আপ স্পঞ্জ পরিষ্কার করতে পারেন৷
১। মাইক্রোওয়েভে পরিষ্কার করা : প্রথমত, একটি মাইক্রোওয়েভ-নিরাপদ কাপ অর্ধেক জল এবং সাবান বা বেবি শ্যাম্পু এর কয়েক স্কোয়ার্ট দিয়ে পূরণ করুন। স্পঞ্জের উপর কয়েক ফোটা জল দিন জাতে এটি আগে থেকে ভিজতে পারে, তারপরে এটি পুরোপুরি ডুবিয়ে দিন। প্রায় এক মিনিটের জন্য মাইক্রোওয়েভে দিন এবং এটি অপসারণ করার আগে অন্তত ৩০ সেকেন্ড অপেক্ষা করুন। আপনার ব্লেন্ডারটি পরিষ্কার হয়ে যাবে ।

- Advertisement -

How To Clean A Beauty Blender

২। শ্যাম্পু করা আবশ্যক: আপনি যেমন আপনার চুল শ্যাম্পু করবেন, তেমনি শ্যাম্পু আপনার বিউটি ব্লেন্ডারগুলিকে পরিষ্কার রাখতে সাহায্য করতে পারে। আপনি আপনার মেক-আপ স্পঞ্জগুলিকে কয়েক মিনিটের জন্য শ্যাম্পু এবং জলের একটি ছোট মিশ্রণে ভিজিয়ে রাখতে পারেন। প্রচুর পরিমাণে জল দিয়ে বিউটি ব্লেন্ডার ভালো করে ধুয়ে নিন।

৩। মেক-আপ ব্রাশ ব্যবহার করুন: যখন হালকা অবশিষ্টাংশ বাকি থাকে তখন ব্রাশ দিয়ে আলতো করে মেক-আপ স্পঞ্জ ম্যাসাজ করুন।
স্পঞ্জের পৃষ্ঠটি বাম থেকে ডানে, তারপর বিপরীত দিকে স্ক্রাব করা শুরু করুন। এটি আপনার বিউটি ব্লেন্ডার থেকে অবশিষ্টাংশ আলগা করতে সাহায্য করতে পারে।

৪। অলিভ অয়েল: অলিভ অয়েল যেমন আপনার ত্বক এবং চুলের জন্য ভালো, তেমনি স্পঞ্জ থেকে মেক-আপ অপসারণেও বেশ কার্যকরী। একটি মসৃণ মিশ্রণ তৈরি করতে একটি বৃত্তাকার থালায় দুই ভাগ তরল সাবানের সঙ্গে ১ ভাগ অলিভ অয়েল মেশান। মিশ্রণে মেকআপ স্পঞ্জটি আস্তে আস্তে ডুবিয়ে দিন, তারপর স্পঞ্জটিকে ধীরে ধীরে তেল শোষণ করতে দিন। আরো কার্যকরী ভাবে পরিষ্কার করতে সেগুলি হালকা গরম জলের ভালভাবে ধুয়ে ফেলুন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss