7.3 C
London
Monday, December 5, 2022
Homeজীবনচর্যাKitchen Hacks: রান্নাঘরের সিঙ্ক পরিষ্কার করার কিছু সহজ উপায়

Latest Posts

Kitchen Hacks: রান্নাঘরের সিঙ্ক পরিষ্কার করার কিছু সহজ উপায়

- Advertisement -

অনলাইন ডেস্ক: আপনি বেশিরভাগ দিন একটি অপরিষ্কার রান্নাঘর সিংকের সমস্যার সম্মুখীন হন? আপনি কি এমন উপায় খুঁজছেন, যার মাধ্যমে আপনি প্লাম্বারকে যোগাযোগ করার পরিবর্তে আপনার নিজের সমস্যা সমাধান করতে পারেন?

কীভাবে আপনার রান্নাঘরের সিঙ্ক পরিষ্কার করবেন? 
আপনার রান্নাঘরটি তেল এবং ময়লা দিয়ে নোংরা দেখে তার দেওয়ালে লেগে থাকা আপনাকে পাগল করে তুলতে পারে। আপনার হাত দিয়ে সমস্ত অশুদ্ধি পরিষ্কার করার চিন্তাভাবনা আপনাকে বিরক্ত অনুভব করাতে পারে। এখানে কয়েকটি টিপস দেওয়া হল আপনার রান্নাঘরের সিঙ্ক পরিষ্কার করার –

- Advertisement -

easy ways to clean the kitchen sink

১। অবিলম্বে পাত্র ধুয়ে নিন: নোংরা এবং ধোয়া না করা পাত্রগুলি সিঙ্কে খুব বেশি সময় ধরে রাখলে ব্যাকটেরিয়াগুলি পাত্রের পাশাপাশি সিঙ্কেও নোংরা হতে পারে। তাছাড়া, বাসন থেকে ফেলে রাখা তেল এবং গ্রীস একটি ঘন আবরণ তৈরি করবে যা পরে ধুয়ে ফেলা কঠিন হবে।

২। গভীর পরিষ্কার: প্রতিটি রান্নাঘরের সিঙ্ক ১৫ দিনের মধ্যে একবার পরিচ্ছন্নতার প্রয়োজন হয়। এর জন্য, আপনি বেকিং সোডা, বোরাক্স, লবণ এবং লেবুর রসের মিশ্রণ ব্যবহার করতে পারেন। শুধু সিঙ্কে পাউডার ছড়িয়ে দিন এবং কয়েক মিনিটের জন্য রেখে দিন। তারপরে স্টিলের স্ক্রাব ব্যবহার করে সমস্ত ময়লা এবং তেল বন্ধ করে একটি ভাল স্ক্রাব দিন। সবশেষে, গরম জল ব্যবহার করে সিঙ্কটি ভাল করে ধুয়ে ফেলুন।

৩। ব্যবহারের পরে সিঙ্ক পরিষ্কার করুন: প্রতিবার সিঙ্ক পরিষ্কার করার জন্য একটু সময় ব্যয় করলে এটি আপনার রান্নাঘরের সিঙ্ককে গভীরভাবে পরিষ্কার করার কঠিন কাজ থেকে বাঁচাতে পারে। আপনার থালা -বাসন পরিষ্কার করার পরে সিঙ্ক টি সাবান দিয়ে হাল্কা স্ক্রাব করে ধুয়ে ফেলুন।

৪। লেবু এবং লবণ স্ক্রাব: এটি লেবুর রস এবং লবণ দিয়ে তৈরি একটি সহজ এবং সহজ স্ক্রাব। প্রতিটি বাড়িতে লেবু সহজেই পাওয়া যায় এবং লবণও। শুধু সিঙ্কে কিছু লবণ ছিটিয়ে দিন এবং স্ক্রাব করার সময় রস চেপে সিঙ্কে একটি লেবুর অর্ধেক ঘষে নিন। উভয় উপাদানই সিঙ্ক থেকে তেল এবং ময়লা বের করতে সাহায্য করে এবং লেবুর ব্যবহার একটি নতুন গন্ধ দেয়।

৫। ডিশওয়াশিং সাবান দিয়ে স্ক্রাবিং: এটি সম্ভবত একটি মেটাল সিঙ্কের জন্য দৈনন্দিন সিঙ্ক পরিষ্কার করার অন্যতম সেরা পদ্ধতি। শুধু আপনার বাসন পরিষ্কারের বার এবং একটি ধাতব স্ক্রাব নিন এবং এটি একটি সম্পূর্ণ স্ক্রাব দিন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি কয়েক মিনিটের মধ্যে একটি চকচকে পরিষ্কার ধাতব সিংক পাবেন।

<

p style=”text-align: justify;”>৬। পরিষ্কারক হিসাবে ময়দা: রান্নাঘরের তোয়ালে দিয়ে সিঙ্ক থেকে আর্দ্রতা মুছুন। ময়দা ছিটিয়ে দেওয়ার আগে সিঙ্কটি একেবারে শুকনো করা উচিত অন্যথায় এটি একটি পেস্টে পরিণত হবে। একবার আপনি ময়দা ছিটিয়ে দিলে, একটি তুলার তোয়ালে দিয়ে বৃত্তাকার গতিতে সিঙ্কের পৃষ্ঠটি ঘষতে শুরু করুন। আপনার সিঙ্ক ঝকঝকে পরিষ্কার না হওয়া পর্যন্ত ঘষতে থাকুন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss