""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটRohit Sharma অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক রোহিত শর্মা

Latest Posts

Rohit Sharma অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক রোহিত শর্মা

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: ভারতীয় টি টোয়েন্টি দলের অধিনায়ক রোহিত শর্মা অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের প্রশংসা করতে গিয়ে বলেছেন, টি-টোয়েন্টি ম্যাচের মাঝামাঝি ওভারে রবিচন্দ্রন অশ্বিন “সর্বদাই আক্রমণাত্মক বিকল্প।” নব নিযুক্ত টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত নিউজিল্যান্ডের ৩-০ সুইপে তার দলের বোলিংকে সবচেয়ে বড় ইতিবাচক দিক হিসাবে বেছে নিয়েছেন। 

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সাড়ে চার বছর পর দুর্দান্ত সাদা বল হাতে প্রত্যাবর্তন করে, ৩৫ বছর বয়সী অশ্বিন কিউইদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে বেশ প্রভাব ফেলেছিলেন, ইনিংসের মাঝের ওভারে রানের গতি আটকে রেখে গুরুত্বপূর্ণ সাফল্য এনেছিলেন টিম ইন্ডিয়ার হয়ে।

- Advertisement -

রোহিতের কথায়,”অধিনায়কের জন্য সে সবসময়ই আক্রমণাত্মক বিকল্প। যখন আপনার স্কোয়াডে তার মতো কেউ থাকে, এটি আপনাকে সর্বদা মাঝখানে উইকেট নেওয়ার সুযোগ দেয় এবং আমরা বুঝতে পারি সেই পর্বটি কতটা গুরুত্বপূর্ণ।”

rohit-virat

অধিনায়ক রোহিত শর্মা অশ্বিনের প্রশংসায় বলেছেন, “দুবাইতে খেলার পর থেকে এবং এখন পর্যন্ত এটি একটি দুর্দান্ত প্রত্যাবর্তন। সে একজন দক্ষ এবং যোগ্যতা সম্পন্ন বোলার, এটা আমরা সবাই জানি।

ভারতের টি টোয়েন্টি দলের অধিনায়ক অশ্বিনের প্রশংসায় এও বলেছেন “কয়েক বছর ধরে সে লাল বলে এবং এমনকি সাদা বলেও নিজেকে প্রমাণ করেছে তার কোনো খারাপ রেকর্ড নেই। যেভাবে সে ফিরে এসেছে এবং দুবাইতে বোলিং করেছে এবং তারপরে এখানে দুটি ম্যাচ করেছে। বোলার হিসেবে এটা তার গুণগত মাণকেই তুলে ধরে।”

জয়পুর এবং রাঁচিতে 4-0-23-2 এবং 4-0-19-1 এই পরিসংখ্যান নিয়ে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। অক্ষর প্যাটেলের সঙ্গে তিনি ইনিংসের মাঝামাঝি ওভারগুলিতে রানের গতিকে আটকে রেখেছিলেন।

অধিনায়ক রোহিত শর্মা প্রশংসার সুরে আরও বলেছেন,”আমরা সকলেই জানি, ম্যাচ ইনিংসের (মাঝের ওভারে) আপনাকে রান রেট, স্কোরিং হারের ওপর ব্রেক লাগাতে হবে এবং উইকেট নেওয়ার চেষ্টা চালিয়ে যেতে হবে তাই আমি মনে করি অশ্বিন অক্ষরের সাথে মাঝখানে আমাদের এটি সরবরাহ করে।”

অশ্বিন এবং অক্ষর জোড়া ফালা নিয়ে রোহিতের বাঁধ ভাঙা প্রশংসা হল,”এই দু’জনই মাঝখানে উইকেট নেওয়ার বিকল্প এবং সর্বদা ‘আমি কীভাবে ব্যাটসম্যানকে আউট করতে পারি বা কীভাবে ব্যাটসম্যানের ওপর চাপ দিতে পারি’ ম্যাচ সিচুয়েশনে লক্ষ্যের বদল ঘটায়।”

রোহিতের কথায়,”তারা সব সময় সঙ্গে থাকে, তাই একজন অধিনায়কের পক্ষে তাদের মতো মাঝখানে থাকা (মাঝের ওভারে) সবসময়ই একটি ভাল বিকল্প, সেই গুরুত্বপূর্ণ ওভারগুলোতে বোলিং করা এবং উইকেট নিয়ে প্রতিপক্ষের ওপর চাপ ফিরিয়ে দেওয়ার চেষ্টা করা।”

বর্তমানে টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পরাজয়ের পরে সবকিছু ঘুরিয়ে দেওয়ার জন্য কী করেতে চাইছে জানতে চাইলে রোহিত বলেছেন, “আমরা দলে একটা স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করার চেষ্টা করছি, খেলোয়াড়দের নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছি যাতে তারা বাইরে গিয়ে অকুতোভয় খেলতে পারেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss