""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটহার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তনে আশাবাদী প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর

Latest Posts

হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তনে আশাবাদী প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর

- Advertisement -

Sports desk: সদ্য সমাপ্ত টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের দলের সদস্য হওয়া সত্ত্বেও, হার্দিক পান্ডিয়া তার ফিটনেস এবং বোলিং নিয়ে উদ্বেগের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি সিরিজের জন্য ভারতের স্কোয়াডে জায়গা পাননি।

ইতিমধ্যেই ভারতীয় এই অলরাউন্ডারকে ঘিরে দেশের ক্রিকেট মহলে সমালোচনার ঝড় বয়ে চলেছে। হার্দিকের বিষয়ে কথা বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর বলেছেন, তিনি যদি তার ছন্দ খুঁজে পান এবং নিয়মিত বোলিং শুরু করেন তবে তিনি এখনও টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরে আসতে পারেন।

- Advertisement -

গম্ভীর মন্তব্য করেছেন যে দলের মধ্যে হার্দিককে নিয়ে এখনও কাউন্টিং অর্থাৎ সংখ্যা দিয়ে বিচার করা উচিত নয়। ক্রিকেটার-রাজনীতিবিদ আরও বলেছিলেন যে, বদলি খেলোয়াড়দেরও দীর্ঘ সময় দেওয়া উচিত যাতে ম্যানেজমেন্ট তাদের শক্তি এবং দুর্বলতা নিয়ে কাজ করতে পারে।

gautam gambhir

গৌতম গম্ভীর এঈ বলেন,”আপনি একদিনে ৬ নম্বর স্থানের জন্য তার বিকল্প খুঁজে পাচ্ছেন না। এবং আপনি এখনও হার্দিককে সংখ্যাগত হিসেবে আনতে পারবেন না। লোকেরা ইতিমধ্যে তার নাম লেখা শুরু করেছে; তবে সে (হার্দিক পান্ডিয়া) যদি নিজেকে ফিট রাখতে পারে এবং নিয়মিত বোলিং করতে পারে তবে তার অবশ্যই ফেরা উচিত। তিনি এখনও তরুণ বলে তার প্রত্যাবর্তনের সুযোগ পেতে পারেন।”

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রধান নির্বাচক চেতন শর্মা আশ্বাস দিয়েছিলেন যে হার্দিক টুর্নামেন্টের সময় বল করবেন।

হার্দিক পান্ডিয়া পাকিস্তানের বিরুদ্ধে ভারতের উদ্বোধনী খেলায় বোলিং করেননি, যার ফলে তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি পাঁচজন বোলার নিয়ে খেলতে হয়েছিল। যদিও অলরাউন্ডার হার্দিক পরের কয়েকটি ম্যাচে বল করেছিলেন, তার ইনজুরি এবং ফিটনেস দলকে উদ্বেগে রেখেছিল। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ৬ নম্বর বোলার নিয়ে গোটা বিশ্বকাপ টুর্নামেন্টে ভারতীয় শিবিরে শূণ্যতা বজায় ছিল।

এছাড়াও, আপনি যদি অন্য খেলোয়াড়দেরও সুযোগ দেন, ম্যানেজমেন্টের উচিত তাদের লম্বা সময় দেওয়া। এটি তাদের সামর্থ্য বুঝতে সাহায্য করবে। আপনি যদি প্রতিটি সিরিজের জন্য আপনার দল পরিবর্তন করতে থাকেন তবে আপনি একটি শক্তিশালী প্লেয়িং একাদশ খুঁজে পেতে লড়াই করতে হতে পারে।

গম্ভীরের কথায়, “এবং আমরা ভারতে যে পরিমাণ ক্রিকেট খেলি তা বিবেচনা করে, দলে কেউই অজেয় বা অপরিহার্য নয় কারণ প্রত্যেক খেলোয়াড়ের বদলি রয়েছে। তবে খেলোয়াড়দের দীর্ঘ সময়ের জন্য বোর্ডের সমর্থন থাকা উচিত।”

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss