""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকTripura: 'কল্পিত' অভিযোগ টিকল না, BJP সরকারকে ধাক্কা দিয়ে মানিকের জামিন

Latest Posts

Tripura: ‘কল্পিত’ অভিযোগ টিকল না, BJP সরকারকে ধাক্কা দিয়ে মানিকের জামিন

- Advertisement -

News Desk: সকালে রাজপথ দিয়ে হাঁটছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার সহ ত্রিপুরা (Tripura) সিপিআইএমের শীর্ষ নেতারা। আদালতের দিকে তাঁদের যাওয়ার ভিডিও সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ে ঝড়ের গতিতে। কেন প্রাক্তন মুখ্যমন্ত্রী আদালতে? উঠতে শুরু করে প্রশ্ন।

তাৎক্ষণিকভাবে সিপিআইএম ফেনী পেজে জানানো হয়, জনগণের দাবি নিয়ে নিয়ে আন্দেলনের কারণে মামলা দায়ের করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। সেই মামলায় হাজিরা ও জামিন নিতে আদালতে যাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

- Advertisement -

এদিকে আদালত চত্বর ছিল সরগরম। মানিকবাবু সহ রাজ্য সিপিআইএমের তাবড় নেতারা ছিলেন অভিযুক্ত। তাঁদের সঙ্গে নিয়েই বিরোধী দলনেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রীর আদালতে হেঁটে উপস্থিতি নিয়ে শোরগোল ছড়ায়।

পরে আদালত প্রাঙ্গনের বাইরে এসে মানিক সরকার জানান, অভিযোগের ভিত্তিতে সব দিক বিবেচনা করে সম্মানীয় বিচারক জামিন দিয়েছেন। পুরো অভিযোগ ছিল কল্পিত।

সদ্য পুর ও নগর নির্বাচনে বিজেপি বিপুল জয় পেয়েছে ত্রিপুরার। ব্যাপক রিগিংয়ের অভিযোগে বারবার বিদ্ধ হয়েছে বিজেপি জোট সরকার। তবে নির্বাচনে খড়কুটোর মত উড়ে গিয়েছে বিরোধী দল সিপিআইএম। তবে তারাই রাজ্যে ভোটের নিরিখে বিরোধী দল বলে দাবি করেছে সরকারপক্ষ।

ফল ঘোষণার পরে মঙ্গলবার মানিকবাবু কড়া সমালোচনা করেন রাজ্য সরকারের। এর পর বুধবার সকালে তাঁর আদালতে হাজিরা আরও শোরগোল ফেলে দেয়।

মানিকবাবু জানিয়েছেন, ২০২০ সালের ২৬ আগস্ট আগরতলায় ১৬ দফা দাবি নিয়ে বিরোধী দল সিপিআইএম সমাবেশ আন্দোলন করেছিল। কোভিড পরিস্থিতিতে সরকারের হাত গুটিয়ে নেওয়ার বিরুদ্ধে জনগণ জড়ো হন। সিপিআইএমের তরফে সরকারের কাছে চিকিৎসা, আর্থিক সাহায্যের দাবি করা হয়। কোভিড পরিস্থিতিতে সেই সমাবেশ নিষিদ্ধ করেছিল সরকার। কিন্তু সরকারের গা ছাড়া মনোভাবের বিরুদ্ধে ছিল আন্দোলন।

মানিকবাবু জানান, সেই আন্দেলন থেকে সিপিআইএম নেতা কর্মীদের গ্রেফতার করেই ছেড়ে দেয় পুলিশ। ঘটনার প্রেক্ষিতে পুলিশের উপর হামলার অভিযোগ আনা হয়। এই অভিযোগ পুরো কল্পিত। আদালত সব অভিযোগপত্র খতিয়ে দেখেছে। সম্মানিত বিচারক সব দিক বুঝে জামিন দিয়েছেন।

মানিকবাবু বলেছেন, সরকার জনবিচ্ছিন্ন। জিরো পারফরম্যান্স। তাই এমন পদক্ষেপ নিয়েছিল। আদালতেই এর মোকাবিলা হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss